সিকদার নাজমুল হক। শিশু সাহিত্যিক। জন্ম ২২ ফেব্রুয়ারি ১৯৬৬, মুন্সীগঞ্জের বালিগাঁও গ্রামে, তবে পূর্বপুরুষের ভিটা গজারিয়ার আলীপুরায়।

পেশায় ডেন্টাল সার্জন। ঢাকা ডেন্টাল কলেজ থেকে ব্যাচেলর অব ডেন্টাল সার্জারী ও জাপানের তোহোকু বিশ্ববিদ্যালয় থেকে ক্লিনিক্যাল ডেন্টাল সায়েন্স বিষয়ে পিএইচডি। জাপানের একই বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট-ডক্টরেট করেছেন। স্নাতকোত্তর প্রশিক্ষণ নিয়েছেন নিউজিল্যান্ডের ওটাগো বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল ফ্যাকাল্টি থেকে। বিসিএস ক্যাডারভুক্ত চিকিৎসক হিসেবে দেশে বিভিন্ন সরকারি হাসপাতালে কর্মরত ছিলেন, শিক্ষকতা করেছেন ডেন্টাল কলেজে। বর্তমানে, সৌদি আরবের একটি সরকারি হাসপাতালে কর্মরত।

তিনি কাজ করেন শিশু সাহিত্য নিয়ে। লেখেন কিশোরকবিতা ও ছড়া। চিকিৎসাবিজ্ঞান নিয়েও তাঁর লেখালেখি বিস্তর। অগ্রণী ব্যাংক-শিশু একাডেমী শিশুসাহিত্য পুরস্কার পেয়েছেন দু’বার, প্রথমবার ‘জোছনা রাতে একা’ কিশোরকবিতা গ্রন্থের জন্য, আরেকবার ‘চিকিৎসাবিজ্ঞানের মজার বিষয়’ গ্রন্থের জন্য।

প্রকাশিত বই ৬টি। 'যখন কাঁদে নিঝুম দুপুর' (কিশোরকাব্য),  'জোছনা রাতে একা' (কিশোরকাব্য), 'দুই পালোয়ান' (ছড়াগ্রন্থ), 'অনেক কথা বলার ছিল' (কিশোরকাব্য), 'বাঁচান অমূল্য প্রাণ' (চিকিৎসাবিজ্ঞান বিষয়ক গ্রন্থ) এবং 'চিকিৎসাবিজ্ঞানের মজার বিষয়' (চিকিৎসাবিজ্ঞান বিষয়ক গ্রন্থ)।